শ্রীলঙ্কার হাতেই কি উঠতে চলেছে ২০২২ এর এশিয়া কাপের ট্রফি!

 শ্রীলঙ্কার হাতেই কি উঠতে চলেছে ২০২২ এর এশিয়া কাপের ট্রফি!। যে শ্রীলঙ্কা টুর্নামেন্টের শুরুর ম্যাচে আফগানিস্তানের কাছে ৮ উইকেটের বিশাল হার দিয়ে শুরু করেছিল। তারাই এখন ট্রফির সবচেয়ে বড় দাবিদার। বাংলাদেশকে দিয়ে শুরু করে একে একে আফগানিস্তান,ভারত ও ফাইনালিস্ট পাকিস্তানকে সুপার ফোরে হারিয়েছে। তারা এখন খুবই আত্মবিশ্বাসী। নিজেদের দেশের দুর্দশার কথা ভুলে গিয়ে,কি অসাধারণ ক্রিকেটটাই না! উপহার দিচ্ছে তারা।

Srilanka vs Pakistan,Asia cup 2022,Asia cup Final

প্রতি ম্যাচেই বিচ্ছিন্নভাবে একেকজন জয়ের ভিদ গড়ে দিচ্ছেন(শ্রীলঙ্কার)। ওপেনিংয়ে নিসানকা নয়তো কুশাল মেন্ডিস, ওপেনিংয়ে ব্যার্থ হলে অধিনায়ক শানাকা তো রয়েছেনই!। শ্রীলঙ্কার ব্যাটিং ডেথটা অনেক বেশি। শেষদিকে থিকসানারাও ব্যাট চালাতে পারেন। ব্যাটিংয়ের পাশাপাশি বোলিংয়েও খুব ভালো দায়িত্ব পালন করছে শ্রীলঙ্কার বোলাররা।

তার চাইতেও নজর কারবার মতো দিক ছিল,তাদের অসাধারণ ফিল্ডিং। প্রতি ম্যাচে প্রতিপক্ষ থেকে ১০-১৫ রান কম হচ্ছে। বাউন্ডারি লাইনে অসাধারণ ক্যাচের সাথে সাথে বাউন্ডারি বাঁচানোর প্রবণতা তাদের মধ্যে দেখা যাচ্ছে।


পাকিস্তান যে সহজ প্রতিপক্ষ তাও কিন্তু নয়। শানাকাদের আলাদাভাবে যে প্লান করতেই হবে। সব মিলিয়ে চমৎকার এক ফাইনাল হতে যাচ্ছে। এশিয়া কাপের শুরুর আগে,দর্শকরা ভেবেই রেখেছিলেন যে, ভারত ও পাকিস্তানের মধ্যকারই ফাইনাল হতে যাচ্ছে। কিন্তু ভারতের সপ্নভঙ্গ করে,ফাইনালে শ্রীলঙ্কা। 


আজ শ্রীলঙ্কা জিতলে তাদের ৬ষ্ঠ এবং পাকিস্তান জিতলে তাদের ৩য় শিরোপা ঘরে তোলা হবে। ট্রফি কার হাতে উঠছে,তা খেলা শেষেই বলা যাবে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ